মেনু নির্বাচন করুন

পূর্ববতী মামলার রায়

বিরোধ নং

তারিখ

অর্ডার

০৯/১৩

০৫/১৯-০২-১৩

অদ্য ১৯-০২-১৩ ইং তারিখে চুড়ান্ত শুনানীর জন্য নথী উপস্থাপন করা হল। আর্জি পর্যালোচনা করা হল। সার্ভেয়ার কতৃর্ক প্রদত্ত প্রতিবেদন পর্যালোচনা করা হয়। আর্জি , প্রতিবেদন ও দলিপত্রাদি পর্যালোচনা করিয়া অত্র গ্রম আদালত নিম্ন বর্নিত সিদ্ধান্ত প্রদান করিতেছি অত্র মামলার আপত্তিকৃত দাগগুলি দাতা গ্রহীতার পিতা-মাতার নিজ নামে খরিদা সম্পদ হয়। বাদী ও বিবাদীর মাতা পিতার মৃত্যুর পর গত B.S.জরিপে ওয়ারিশ হিসাবে তাদের নিজ নিজ নামে B.S. জরিপ প্রচার আছে। বাদীপক্ষ বিবাদী পক্ষ হইতে বা বিবাদীগনের পিতা হইতে সর্বমোট ১৭টি R.S.দাগ দিয়া /.এক কানি জমি ফটিকছড়ি সাব রেজিষ্ট্রারী অফিসের২৭/০৮/৮৯ইং তারিখে ২৩৮৪নং কবলা মুলে বাদী গনের নামে খরিদ করেন। দেখা যায় বাদীর মামলার উল্লেখিত তিন দাগ বা B.S.৯৩১৩,৯২৮৩,৯৩১৭ বিবাদীগনের আপোষমতে উল্লেখিত দাগাদির ক্রেতা কে দখলে ছাড়িয়া দেন। তাই এ যাবত বা জমি খরিদ হইতে অদ্য তারিখ পর্যন্ত বাদীর ভোগ দখলে আছেন।

বাদীর খরিদা কবলার দাগাদি R.S. খতিয়ান নং ২৭০-৮৮৪-৮৭২-৪৪৮,১০৯২-২৬৮-৮৫৫-১১৬৪-৫০৩-১১৮৭-২২৮১-২২২৭-৩০০-২২১৫ নং খতিয়ানাদির R.S. দাগ ৬৭৩৫-৭৯১৩-৬৭৫৮-৬৭৩১-৭৯৫৮-৭৯৯৯-৭৯১৯-৭৯১৯-৭৯৭৪-৬৭৫২-৬৭৭৭-৬৮৫৭-৬৮৭৪-৬৭২৯-৮৩৭১-৬৬৯৮-৬৭০০-৭০৯৭ মোট দাগাদীর আন্দর /. এককানি বিক্রিত বটে।

বর্নিত দাগাদির জমিতে কোন রকম জবর দখল না করার জন্য বিবাদী গং কে নিদেশ প্রদান করা হল।

৩৩/১৩

০৭/১১-০৫-১৩

অদ্য ১১-০৫-১৩ ইং তারিখে চুড়ান্ত শুনানীর জন্য নথী উপস্থাপন করা হল। আর্জি পর্যালোচনা করা হল। সার্ভেয়ার কতৃর্ক প্রদত্ত প্রতিবেদন পর্যালোচনা করা হয়।

আর্জি পর্যালোচনা,বাদীর বক্তব্য ও প্রতিবেদন পর্যালোচনা করিয়া অত্র গ্রম আদালত নিম্ন বর্নিত সিদ্ধান্ত গৃহীত হয়।

নিম্ন বর্নিত তপশলের জমি সমূহ বাদীর নানর মৌরশী সম্পত্তি হয়। বাদীর নানা মৃত্যুকালে ২স্ত্রী,২পুত্র ও ২কন্যা সন্তান রেখে যান। বাদীর মামা মোহাং ইসমাইল বিবাদী গনের পিতার নিকট B.S. মতে অংশ বিক্রি করেন। বাদী ও বীদার মাতার ও বাদীর নানার বোন ও নানীর  ও বাদীর খালার অংশে কাউকে রেজিষ্ট্ররী দেয় নাই। বলে নিম্ন তপশীলের জমি বাদীর মাতা, খালা ও বাদীর নানার বোনের অংশ সমূহ বিবাদীগং জবর দখল করে রেখেছে।

অতএব বিবাদী গংকে নিম্ন তপশলের জমি গুলি বাদীর অনুকুলে ছাড় দেওয়ার জন্য নিদেশ প্রদান করা হল।

B.S. খতিয়ান নং১৯৯০,১২২৮-দাগ নং ১২৬৭২,১২৬৭৬